ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন রোনালদো

ক্লাব ক্যারিয়ারে অনেক ট্রফি জিতেছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার ব্যক্তিগত অর্জনের সংখ্যাও নেহায়েত কম নয়। তবে দেশের হয়ে এখনো বিশ্বকাপ জিততে পারেননি তিনি। বয়সের হিসেবে বলা যায় আগামী বিশ্বকাপই হতে যাচ্ছে রোনালদোর শেষ আসর। তাই এবারই বিশ্বকাপ জেতার লক্ষ্য স্থির করেছেন সিআর সেভেন।


দীর্ঘ কযারিয়ারে রেকর্ড পাঁচটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন রোনালদো। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), রিয়াল মাদ্রিদের হয়ে দুটি লা লিগা শিরোপা ও জুভেন্তাসের হয়ে দুটি সিরি'আ জিতেছেন এই তারকা ফুটবলার।


ক্লাবের মতো নিজ দেশ পর্তুগালের হয়েও অপ্রতিরোধ্য রোনালদো। ইউরো চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্স লিগসহ এরই মধ্যে আরো অনেক শিরোপা জিতেছেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী এই ফুটবলার। কিন্তু ২০০৩ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হলেও এখন পর্যন্ত স্বপ্নের ট্রফি জেতা হয়নি তার।


রোনালদো মনে করেন, কাতারে অনুষ্ঠিত ২০২২ বিশ্বকাপে পর্তুগালের ট্রফি জয়ের শতভাগ সুযোগ রয়েছে। এ ব্যাপারে তিনি বলেন, ২০১৬ সালে আমরা ইউরো জিতেছিলাম। এটা পর্তুগালের জন্য বড় অর্জন ছিলো। এরপর নেশন্স লিগও জয় করেছি। এবার আমি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছি।


তিনি আরো বলেন, আশা করি দলগত পারফরম্যান্স ঠিকভাবে করতে পারলে আমাদের ট্রফি জেতা অসম্ভব নয়। জাতীয় দলের হয়ে নিজের সেরাটা দিতে চাই। আমার এখন একটাই লক্ষ্য, বিশ্বকাপ জয়।

ads

Our Facebook Page